NAMSAA HOMAGE : Rabindra-Nazrul : 26 May 2020


রবীন্দ্র নজরুল স্মরণে নামসার শ্রদ্ধার্ঘ্য
 বিশ্বব্যাপী লকডাউন পরিস্থিতিতে নামসার প্রথম ডিজিটাল প্রয়াস।


বর্তমান পরিস্থিতিতে নামসার পক্ষে প্রতি বছরের মতো 'বর্ষবরণ' বা 'রবীন্দ্র-নজরুল জয়ন্তী' পালন করা সম্ভব হচ্ছে না, তাই আমাদের এই প্রচেষ্টা। আমরা যথাসাধ্য চেষ্টা করেছি উপস্থাপনাটিকে মনোজ্ঞ করে তোলার।

রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের বিস্তৃত বহুমুখী প্রতিভার সমস্ত আঙ্গিক একসাথে তুলে ধরা সম্ভব নয়, এই স্বল্প পরিসরের উপস্থাপনায় আমরা শুধু তাঁদের সৃষ্ট কিছু গান ও কাব্য পরিবেশন করেছি।

এই অনুষ্ঠানের প্রত্যেকটি উপস্থাপনা শিল্পী ও কুশলীরা তাদের বাড়ি থেকে করোনার বিরুদ্ধে পালনীয় সবরকম বিধিনিষেধ সতর্কতার সঙ্গে পালনের মধ্যে দিয়ে প্রস্তুত করছেন। অনুষ্ঠানে অংশগ্রহন করেছেন নামসা পরিবারের সদস্যরা।

ইউটিউব বা নামসা ব্লগের  কমেন্ট সেকশনে আপনারা এই অনুষ্ঠান সম্পর্কে আপনাদের মতামত ও পরামর্শ জানাতে পারেন। পরবর্তী উপস্থাপনা প্রস্তুত করতে আপনাদের পরামর্শ আমাদের একান্ত কাম্য।

ধন্যবাদ।
কালচারাল সাব কমিটি
নিউ আলিপুর মাল্টিপারপাস স্কুল অ্যালুমনি অ্যাসোসিয়েশন (নামসা)
২৬শে মে ২০২০

Comments

সঞ্জয় মুখার্জ্জী, মাধ‍্যমিক ১৯৮৫ said…
মনোগ্রাহী, ঘরোয়া, ছিমছাম, অসাধারন প্রয়াস.....আমরাও পারি...কুর্ণিশ নামসা পরিবার।
রঞ্জন সরকার said…
নামসার পুরো Technical Team ও সহযোগীদের আন্তরিক ধন্যবাদ এমন সুন্দর ও মনোজ্ঞ একটি উপস্থাপনার জন্য। ধন্যবাদ জানাই সভাপতি সম্পাদক ও অন্যান্য কর্মীদের অন্তরাল থেকে যাদের নিরলস প্রয়াস ব্যতিত নামসার আজকের সাফল্য সম্ভব হোত না।
শান্তনু চক্রবর্তী said…
অসাধারণ একটা প্রয়াস। আন্তরিক অভিনন্দন সমস্ত শিল্পী ও কলাকুশলীদের।
সৌমিত্র মুখার্জী said…
আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানাই এই ছোট্ট প্রয়াসকে যারা সাফল্য মন্ডিত করেছে/করেছেন তাদের।
তিলক গুপ্ত said…
পারিবারিক দুঃসময় সত্বেও এই উপস্থাপনার জন্য সুপর্ণা এবং দীপঙ্কর এর অভাবনীয় সহযোগিতা কে কুর্নিশ জানাই।
Subinit Roy said…
খুব সুন্দর উপস্থাপনা। ভালো লাগলো খুব। শুভজিতের গান আগে শুনিনি। ভালো গেয়েছে।
Shiladitya Banerjee said…
Darun. Congratulations namsaa it team & the participants.
Suchibrata Gangopadhyay said…
আমি কিছুটা ভাগ‍্যবান। ভোডাফোন মোটামুটি ডুব মেরে আছে। এয়ারটেল কখনও আছে কখনও গায়েব। তাতেও বেশিরভাগ সময় ইন্টারনেটের স্পীড এতো কম যে ছবি বা ভিডিও খুলছেনা। তবে আজ সকালে কিছুক্ষণ ভালো চলছিল। তখন নামসার ভিডিওটা দেখতে পেয়েছি।
খুবই ভালো লেগেছে। সমস্ত কলাকুশলীদের এবং প্রোডাকশন টিমকে বিশেষ ধন‍্যবাদ জানাই।
Abhijit Gupta said…
Khub sundor hoyeche video ta. Er sathe jorito jara tader sobai ke amar kurnish
Sumit Ray said…
সকল শিল্পী, সঞ্চালিকা, কলা কুশলী ও নামসার কালচারাল কমিটির সদস্যদের জন্য উষ্ণ অভিনন্দন রইল।
অরুণাভ রায় চৌধুরী said…
অাজকে নেটওয়ার্ক চালু হওয়ার পর দেখলাম এক অসাধারণ প্রয়াস। সকল কারিগর ও শিল্পীদের কুর্নিস জানাই।
Tarpan Saha said…
খুবই সুন্দর একটা ঝকঝকে, মনোজ্ঞ উপস্থাপনা। রিমোটে এবং প্রথম প্রয়াসইে এত নিঁখুত পরিবেশনা হবে ভাবতে পারি নি! সঞ্চালনায় সুপর্ণার প্রয়াস অনবদ্য। শুভজিৎ, তিলক, বন্ধুপ্রবর রঞ্জন এবং বিশ্বজিৎ এবং অর্ণবের সহধর্মিনী মৌমিতার গান এবং আবৃত্তির দূর্দান্ত পরিবেশনায় মন্ত্রমুগ্ধ হয়ে গেলাম।অকুণ্ঠ সাধুবাদ সব ভিডিও রেকর্ডিংকারিদের। সব শেষে টুপি খুলে অর্ণবকে কুর্নিশ অসামান্য এডিটিং এর জন্য। অদূর ভবিষ্যতে আরও আকর্ষনীয় অনুষ্ঠানের জন্য অধীর প্রতিক্ষায় রইলাম।
ডা: অরুনাংশু চক্রবর্তী said…
রঞ্জনের সাথে সহমত।

Congratulations to all participants and the alumni who had worked hard from behind the scene to make the first digital presentation of NAMSAA a grand success.
Supriyo (74075 30930) said…
Opurbo. Sadhu Sadhu.
Onkar Prosad Ghosh said…
Daroon...
SUMIT RAY said…
সুন্দর প্রচেষ্টা। সকলকে অভিনন্দন।
Basudeb B said…
এত মনোগ্রাহী, ছিমছাম অনুষ্ঠান, আজকের পরিস্থিতি তে--ভাবনার বাইরে। উষ্ণ অভিনন্দন জানাই এই প্রয়োগের সকল কুশীলবদের, উদ্যোগী দের সফল অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য
Himaja Chakrabarti said…
অসাধারণ প্রচেষ্টা , খুব ভালো লাগলো।
Subhabrata Sanyal said…
ভাবনায়-চিন্তায়,লেখনী ও ভাষ্যে, সংগীত মূর্ছনায়, এক অপূর্ব সুন্দর সাংস্কৃতিক পরিবেশনা....
ভারাক্রান্ত মনকে দিল ক্ষণিকের শান্তি ....
Ananda Dasgupta said…
এই প্রতিকূল পরিস্থিতির মধ্যেও এমন মনোগ্রাহী প্রযোজনা - খুব আনন্দ পেলাম!
Uma Mondal said…
খুব সুন্দর প্রয়াস, খুবই ভালো লাগলো, বর্তমান এই কঠিন দুঃসময়ে আমরা নাচ গান কথা ও কবিতায় একটু ভুলে থাকতে পারি, মনের ভার লাঘব করতে পারি, আতঙ্কে ভরা প্রতিকূল পরিবেশ কে. ভুলে,..... সুদিন নিশ্চয়ই আসবে, সেই সুদিনের অপেক্ষাতেই আমরা দিন গুনছি .....
SUBIR BANERJEE said…
সমগ্র অনুষ্ঠান টি অসাধারন।। প্রত‍্যেকে নিজ নিজ ক্ষেত্রে মনোগ্রাহী।। আগামী দিনে আরো সুন্দর অনুষ্ঠান এর অপেক্ষায় রইলাম।। তবে আরো একটি আবৃত্তি পরিবেশিত হলে আরো মনোগ্রাহী হতো
Sandip Sarkar said…
Very nice.
Rajnarayan Guha said…
খুবই সুন্দর ভাবে আমাদের প্রাক্তনীরা রবীন্দ্র-নজরুল শ্রদ্ধা পালন করলো। কাকে ছেড়ে কাকে বলবো, প্রত্যেকেই খুবই মনোজ্ঞ ভাবে নামসার নাম উজ্জ্বল করলো। খালি একটা ব্যাপারে নজর দিলে ভালো হতো, রবীন্দ্র-নজরুলকে শ্রদ্ধা জানানোর সময় সঞ্চালিকার পাশে রবীন্দ্রনাথের সাথে একটা নজরুলের ছবি দিলে ভালো হতো।
Daroon. Sakalke antorik dhanyabad.

Suddhabrata Gangopadhyay
Sakalke antorik dhanyabad
Unknown said…
Darun, amphan er janya net chilo na Tai ekhuni dekhlam. Nice
halehtadeo said…
The community consists of 28 contact centers that provide assets and referrals for all 50 states, Canada, and the US Virgin Islands. If you're a CASAC, CPP or CPS in good standing and are excited about offering problem playing services, you could apply for the Problem Gambling Specialty Designation credential to work in problem playing. Qualified Problem Gambling Professionals 카지노 가입쿠폰 are habit professionals who can document both a minimal of one yr of expertise within the therapy and/or clinical analysis of problem playing, or who've accomplished the required problem playing coaching. Medications used to deal with Parkinson's illness and restless legs syndrome. Drugs referred to as dopamine agonists have a rare aspect impact that will lead to compulsive behaviors, together with playing, in some people. Exactly what causes somebody to gamble compulsively is not properly understood.